ইউটিউব থেকে HD ভিডিও ডাউনলোড করুন


আমরা যারা পিসি বা ফোনে রেগুলার ইউটিউব ব্রাউজ করি তারা মাঝে মধ্যেই একটা গান শুনতে শুনতে বা কোন ইন্টারেস্টিং ভিডিও দেখতে দেখতে সেটা ডাউনলোড করতে চাই। কিন্তু ইউটিউব থে ভিডিও ডাউনলোড করা ইউটিউবের টার্মস এবং কন্ডিশনের বাইরে হওয়ায় আমরা সহজে সেই ভিডিওটা ডাউনলোড করতে পারি না।

যদিও এই টিউটোরিয়াল কোনভাবেই ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটরদের ক্ষতি করার উদ্দেশ্যে লেখা হচ্ছে না তবুও শিক্ষণীয় বিষয় হিসেবে আমরা ট্রিক্সটা শিখে রাখতে পারি।








পিসি এবং ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার আলাদা আলাদা পদ্ধতি আছে। আমরা প্রথমে পিসিতে এবং তারপর ফোনে ডাউনলোড করার পদ্ধতি দেখব। আর সব শেষে থাকছে একটা বোনাস ট্রিক্স। চেক করতে ভূলে যাবেন না।

এই পদ্ধতিতে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে কোন তৃতীয় পক্ষ বা মধ্যবর্তী কোন সার্ভার ব্যাবহার করা হবে না সুতরাং আপনার পিসি বা ফোনে নরম্যাল ইউটিউবে যেরকম স্পিড পায় ঠিক ততটাই স্পিড পাবেন ডাউনলোডের ক্ষেত্রে।

পিসিতে ডাউনলোডঃ

পিসিতে ইউটিউব ভিডিও ডাউনলোড করার হাজারটা পদ্ধতি আছে। কিন্তু আমার ব্যক্তিগত ভাবে যেটা সবচেয়ে ভালো লেগেছে সেটা হল YTD ভিডিও ডাউনলোডার। এই সফটওয়্যারটি খুবই হালকা এবং খুব দ্রুত গতিতে যে কোন ফরম্যাটের ভিডিও ডাউনলোড করতে পারে।

সফটওয়্যারটি ডাউনলোড করতে এই অফিশিয়াল লিঙ্কে যান। ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করে নিন স্বাভাবিক ভাবেই। ইন্সটল হয়ে গেলে নিচের মত উইন্ডো আসবে।


এখানে যে কোন ইউটিউব ভিডিওর লিঙ্ক পেষ্ট করে দিলেই যে কোন রেজুলেশনে ডাউনলোড করতে পারবেন। আর মজার ব্যপার হল। এই সফটওয়্যার টি প্রো ভার্সনে আপডেট দেবার ও কোন প্রয়োজন নেই।

ফোনে ডাউনলোডঃ

যেহেতু এন্ড্রোয়েড একটি গুগোল অপারেটিং সিস্টেম এবং ইউটিউবও গুগলের এবং গুগোল ইউটিউব ভিডিও ডাউনলোড সমর্থন করে না তাই আপনি প্লে স্টোরে এমন কোন এপ পাবেন না যেটা ইউটিউব ভিডিও ডাউনলোড করে।

কিন্তু যেহেতু এন্ড্রোয়েড একটি ওপেন ডেভেলপমেন্ট প্লাটফর্ম তাই যত এপ এর প্লে স্টোরে আছে তার চেয়ে বেশি এপ আছে প্লে স্টোরের বাইরে। আজ এরকমই একটা এপের সাথে পরিচিত হব যা দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করব।

ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জনপ্রিয় এই এপ্লিকেশনটির নাম টিউবমেট। এই লিঙ্কে গিয়ে সরাসরি ডাউনলোড করে ইন্সটল করে নিন। ফোনে নিচের মত লোগো আসবে।

এখন নরম্যালি যে কোন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

বোনাস ট্রিক্সঃ
যে দুইটা সফটওয়্যার নিয়ে এতক্ষন কথা বললাম। এই দুইটা সফটওয়্যার দিয়েই আপনি এমনকি যে কোন ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক ভিডিও লিঙ্ক কপি করে নিয়ে পেষ্ট করে দিন এবং ডাউনলোড করুন।

কারো কোন প্রশ্ন থাকলে বা কোন কিছু বুঝতে সমস্যা হলে নির্দিধায় কমেন্টে জিজ্ঞেস করবেন। সবাইকে উত্তর দেবার চেষ্টা করব। আজকে এপর্যন্তই। সবাই ভালো থাকবেন।
ইউটিউব থেকে HD ভিডিও ডাউনলোড করুন ইউটিউব থেকে HD ভিডিও ডাউনলোড করুন Reviewed by Asad Bin Abdullah on March 03, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.